সী’মান্তে পাকি’স্তানি গো’লায় ভা’রতীয় সে’না নি’হত

জাতীয়

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কা’শ্মীরের নৌশেরা সী’মান্তে পাকি’স্তানি সে’নাদের নিক্ষি’প্ত গো’লায় এক জ’ওয়ান নি’হত হয়েছেন। বুধবার রাজৌরির নৌশেরা সেক্টরে এ ঘটনা ঘটে বলে জানায় ভারতের প্রতিরক্ষা অধিদপ্তর। এই সময় জানায়, মঙ্গলবারের পর বুধবার ফের সী’মান্তে গো’লাব’র্ষণ করল পাক সে’না। জম্মু-কা’শ্মীরের বান্দিপোরায় নিয়’ন্ত্রণরেখা বরাবর মঙ্গলবার রাতে ফের গো’লাগু’লি চা’লায় পাকি’স্তান।

যদিও সেখানে কোনো হ’তাহতের খবর পাওয়া যায়নি।তবে বুধবার জম্মু ও কা’শ্মীরে নিয়ন্ত্রণরেখা বরাবর ধেয়ে পাকিস্তানি গোলায় মা’রা যান এক ভার’তীয় জ’ওয়ান। রাজৌরির নৌশেরা সেক্টরে ঘটনাটি ঘটে। প্রতিরক্ষা দপ্তরের পক্ষ থেকে জানা গেছে, বুধবার রাজৌরির জে’লা সংলগ্ন বেশ কয়েকটি সে’না ছাউনি লক্ষ্য করে গু’লি চালাতে থাকে পাকিস্তানি সে’নারা। পাল্টা জবাব দেয় ভারতীয় সে’না। এ ঘটনায় নি’হত হন

এক ভা’রতীয় সে’না জওয়ান। এই নিয়ে এক সপ্তাহে দুই জওয়ানের মৃ’ত্যু হলো।এর আগে ৩১ আগস্ট (সোমবার) রাতে রাজৌরি জে’লার নিয়ন্ত্রণ রেখায় নৌশেরা সেক্টরে রাত সোয়া ৯টা নাগাদ পাকি’স্তানি সে’নারা মর্টারশেল ছোড়ার পাশাপাশি ছোট আ’গ্নেয়াস্ত্র থেকে গু’লিও চা’লায়। ভারতীয় সে’নারাও তার জবাব দেয়।

আরও পড়ুন=ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান বলেছেন, বিশ্বের অনেক দেশেই ভয়াবহ মন্দার আশঙ্কা করা হচ্ছে। আমাদের পাশের দেশ ভারতের অর্থনীতিতে ৪০ বছরের মধ্যে সবচেয়ে বড় ধস নেমে এসেছে। সারা বিশ্বেই অর্থনীতি এখন কাবু অবস্থায় আছে। আমরাও বিশ্ব অর্থনীতির অংশ। আমাদের অর্থনীতিতেও এর প্রভাব পড়েছে এবং

পড়বে। তবে ভারতের মতো অবস্থা আমাদের হবে না। দেশের সার্বিক অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে বাংলা ইনসাইডারের সঙ্গে একান্ত আলাপচারীতায় এসব কথা বলেন ড. আতিউর রহমারু তিনি বলেন, করোনার কারণে অনেকের চাকরি চলে গেছে, আয় রোজগার কমে গেছে, ব্যবসা বাণিজ্য বন্ধ হয়েছে। এর মধ্যে বন্যাও এসেছে। সব কিছু মিলিয়ে আমরা একটা খারাপ পরিস্থিতির মধ্য দিয়ে অতিবাহিত করছি।

অর্থনীতির উপর চাপ এসেছে। তবে আমরা খুব ভালোভাবেই এটা কাটিয়ে উঠছি। আমরা দেখতে পাচ্ছি যে, ভারতের অর্থনীতিতে বিশাল ধস নেমেছে। তবে আমাদের তেমনটা হয়নি, আর হবেও না। এর বেশ কিছু কারণ আছে। আমাদের সরকার দারুনভাবে পরিস্থিতি সামলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *