স্বামীর স্বীকৃতির দাবিতে স’ন্তানসহ স্ত্রীর অ’নশন

জাতীয়

স্বামীর কাছ থেকে স্বীকৃতি পেতে স’ন্তানসহ আমরণ অ’নশন করছেন মাগুরা জে’লা থেকে আসা জান্নাত আরা। রোববার (৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে অ’নশন বসেন তিনি। নিজের অ’নশন সম্পর্কে জানাতে গিয়ে জান্নাত আরা বলেন, ‘২০০৯ সালে ভালোবেসে একই জে’লার আজিজুল হকের ছেলে হিশাম আহমেদকে বিয়ে করি। পরবর্তীকালে আমরা দু’জনেই মাগুরা জে’লা শহরে বসবাস শুরু করি।

কিন্তু আমাদের বিয়ে আমার শ্বশুর বাড়ির কেউ মেনে নিতে চায় না। এমনকি নানাভাবে আমার স্বামীকে বুঝিয়েছে যাতে আমাকে ছেড়ে দেয়।’ তিনি বলেন, ‘আমার মেয়ে তাসনিন জন্ম নেয়ার পরে হঠাৎ করেই আমার স্বামী আমাদেরকে ছেড়ে চলে যায় এবং স্থানীয়দের টাকা দিয়ে কিনে নেয়। এখন সে আমাকে স্বীকৃতি দেয় না, আমার মেয়েকেও স্বীকৃতি দেয় না।’ তিনি অ’ভিযোগ করে বলেন, ‘আমার স্বামীর পরিবার থেকে

আমার ও আমার ভাই, বোন, বোনের স্বামীর নামে চারটি মা’মলা দায়ের করে। চারটির মধ্যে দুটি মিথ‌্যা প্রমা‌ণিত হ‌য়ে‌ছে। আর দুটি চলমান।’ জান্নাত আরা আরও বলেন, ‘আমার এখন কোথাও যাওয়ার জায়গা নেই। এখন না যেতে পারছি স্বামীর সংসারে না থাকতে পারছি বাবার কাছে। তাই প্রেসক্লাবের সামনে আমরণ অ’নশনে বসেছি, সঠিক বিচার পাওয়ার আশায়।’

আরও পড়ুন=আজ ৬ সেপ্টেম্বর; তার জন্মদিন। ১৯৯৫ সালের আগে আজকের দিনে সাতক্ষীরায় জন্ম বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানের। ক্যালেন্ডারের পাতা উল্টে হিসেব করলে কাটার মাস্টার মোস্তাফিজের আজ রবিবার বয়স ২৫ পূর্ণ হলো। সকাল হয়েছে আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব, ভক্ত-সমর্থক ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছায়। সহযোগী ক্রিকেটারদের প্রায় সবাই শুভেচ্ছা ও ভালবাসায় সিক্ত করেছেন।

আজ দুপুরে গণমাধ্যমকে সে কথা জানিয়ে মোস্তাফিজ বলেন, ‘জন্মদিন উপলক্ষ্যে সকাল সকাল অনেক শুভেচ্ছা পেয়েছি। অনেকেই ভালবাসায় সিক্ত করেছেন। আমাদের ক্রিকেটারদের হোয়াটসআপ গ্রুপ আছে। সেখানে সাথের ক্রিকেটাররা অনেকেই জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছে। ছোট-বড় সবার শুভেচ্ছা ও ভালবাসায় সিক্ত হয়েছিরুভেবেছিলেন অন্যান্য দিনের মত আজ জন্মদিনের সকাল-দুপুরটিও হোম অব ক্রিকেটে কাটবে। কিন্তু তা হয়নি। জন্মদিনের প্রথম প্রহর কাটল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের খুব কাছে নিজ বাসায় একা। সাপোর্টিং স্টাফদের তিনজন করোনায় আক্রান্ত হওয়ায় প্র্যাকটিস বন্ধ। তাই মাঠে যাওয়ার সুযোগ নেই। অগত্যা ঘরে বসেই জন্মদিন পালন করতে হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *