হঠাৎ সীমান্তে উ’ত্তেজনা, ভারতের হা’মলায় ২ পাকিস্তানি নিহ’ত

জম্মু-কাশ্মিরের উরি সীমান্তে পাকিস্তানি বাহিনীর গু’লিতে এক ভারতীয় সেনা নিহ’ত হওয়ার ২৪ ঘণ্টা না যেতেই পাল্টা হা’মলা চালিয়েছে ভারত। ভারতীয় সেনাদের হা’মলায় বুধবার গভীর রাতে ২ পাকিস্তানি সেনা নিহ’ত হয়েছে। এর আগে, বুধবার দুপুরে পাকিস্তানি সেনার গু’লি বর্ষ’ণে নিহ’ত হন এক ভারতীয় সেনা অফিসার।

ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, বুধবার থেকে উত্তর-কাশ্মীরের উরি সেক্টরে মর্টার হা’মলা ও গু’লি বর্ষণ শুরু করে পাকিস্তানি সেনারা।ভারী মেশিনগান থেকে ভারতীয় সেনার পোস্ট লক্ষ্য করে অবিরাম গু’লি চালাতে থাকে পাক রেঞ্জার্সরা। শুধু তাই নয়, সীমান্তে ভারতের গ্রামগুলোকে লক্ষ্য করে গু’লি বর্ষণ করে পাকিস্তানি বাহিনী।

ওই হা’মলায় নিহ’ত হন এক ভারতীয় সেনা ও তিন সাধারণ নাগরিক। পাকিস্তানের হা’মলায় আ’তঙ্ক ছড়ায় সীমান্তের গ্রামগুলোতে। অনেকেই বাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে যায়। এরপর গতকাল পাল্টা হা’মলা চালায় ভারত।আরো পড়ুন…..ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করতে এসে অঝোরে কাঁদলেন মেয়র সাঈদ খোকন।

আজ বৃহস্পতিবার দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে সাংবাদিকদের সামনে দোয়া প্রার্থনা করে কান্নায় ভেঙে পড়েন মেয়র।সাংবাদিকদের সাঈদ খোকন বলেন, ‘প্রিয় ঢাকাবাসী, আপনাদের প্রিয় নেতা আমার পিতা প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফ। পিতার হাত ধরে রাজনীতিতে এসেছি। আজ আমার পিতা নেই, পিতাকে হারিয়েছি। পিতার অবর্তমানে আমার নেত্রী শেখ হাসিনা আমার অভিভাবক।’‘তিনি আমার জন্য যেটা ভালো মনে করবেন, আমার নেত্রী আমার জন্য যেটা ভালো মনে করবেন, সেটাই করবেন।’

Leave a Comment