৩ মাসের বকেয়া বিদ্যুৎ বিল নিয়ে নতুন যে সিদ্ধান্ত নিল সরকার - Probashi NewsProbashi News

৩ মাসের বকেয়া বিদ্যুৎ বিল নিয়ে নতুন যে সিদ্ধান্ত নিল সরকার

এবারের বাজেটে বিদ্যুৎ ও জ্বালানি খাতে প্রায় ২৬ হাজার কোটি টাকা বরাদ্দ থাকছে বলে জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। তিনি বলেন, এর মধ্যে ২৪ হাজার কোটি টাকা বিদ্যুতে ও ২ হাজার কোটি জ্বালানিতে বরাদ্দ থাকছে। দেশব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস রোধে বন্ধ করা হয় বিভিন্ন সরকারি বেসরকারি অফিস আদালত।দেশজুড়ে চলে লকডাউন। দীর্ঘ এ ছুটির পর সচিবালয়ে সংবাদ

সম্মেলনে সাংবাদিকদের এ কথা জানান বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী।বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, একটা সিদ্ধান্ত হয়েছিল যারা বিদ্যুৎ বিল দিতে পারেননি, তারা বিলম্ব ফি ছাড়া (মার্চ, এপ্রিল, মে) তিন মাসের বিল মে মাসে দিতে পারবেন। তবে জুনেও সেটা তারা দিতে পারবেন। মানে

মাশুল মওকুফ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।বিদ্যুৎ খাতে সঞ্চালন লাইনকে গুরুত্ব ও আর জ্বালানিতে গ্যাস অনুসন্ধানকে গুরুত্ব দেয়া হবে বলেও জানান তিনি। জাতীয় সংসদে বৃহস্পতিবার (১১ জুন) আসন্ন ২০২০-২১ অর্থবছরের বাজেট উপস্থাপন করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এরইমধ্যে বাজেট উত্থাপনের প্রস্তুতি নিয়েছে অর্থমন্ত্রণালয়।

আরো পড়ুন…আবারও জাগছে রেল স্টেশনগুলো। মহামারী করোনায় দুই মাসের অধিক বন্ধ থাকার পর প্রাণ ফিরে পেয়েছে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেল স্টেশন। বন্ধ হওয়ার ৬৬ দিনের মাথায় রবিবার (৩১) দুপুর সাড়ে ১২টায় ঢাকার উদ্দেশ্যে পঞ্চগড় ছেড়ে যায় আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস। তবে স্বাস্থ্য বিধি মেনে চলায় ট্রেনে যাত্রীর সংখ্যা ছিল অনেক কম। স্টেশনের প্লাটফর্মেও ছিল না তেমন ভীড়।

রবিবার সকাল ১১টা থেকেই যাত্রীরা একে একে প্রবেশ করে রেল স্টেশনে। স্টেশনের প্রধান ফটকে ছিল রেলওয়ে পুলিশের একটি দল। টিকেট ছাড়া কাউকেই প্লাটফর্মে ঢুকতে দেয়া হয়নি। পাশেই ছিল হাত ধোয়ার ব্যবস্থা। সকলকেই তারা হাত ধুয়ে স্টেশনে প্রবেশের অনুমতি দেয়। স্টেশনে প্রবেশের সময় হাতে জীবানুনাশক দেয়া হয়। যাত্রীদের সাথে আগত কোন ব্যক্তিকেই স্টেশনে প্রবেশ করতে দেয়া হয়নি। স্টেশনের প্লাটফর্মে রেল পুলিশের সাথে ছিল থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশের বিশেষ নজরদারী। কেবলমাত্র অনলাইনে টিকেট সংগ্রহের নিয়ম চালু করায় স্টেশনের টিকেট কাউন্টার ছিল একেবারে ফাঁকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *